Wednesday 27 May 2015

মাতাল হাওয়া

"মাতাল হাওয়া"
          বিশ্বাস তন্ময়
 



|| আকাশ বাতাস নদী মাঝে
             মন মাতানো বাশুরী বাজে,
                      মাতাল হাওয়া লাগলে গায়ে
                                 হারিয়ে যাবো বহুদূর, হারিয়ে
                                            যাবো বহুদূর !

                                                                                  মাতবো আমি আলোর সাথে
                                                                                              আলো-আধাঁরি খেলাই,
                                                                                                            চোড়বো আমি পাখির ডানায়
                                                                                                                          ভাঁসবো মেঘের ভেলায় !

                                                           গায়বো আমি মুক্তির গান
                                                                             আকাশ-পাতাল জুড়ে,
                                                                                       শুনবো আমি প্রকৃতির তান
                                                                                                  চন্দ্র পথ ধরে !

                আনবো আমি আকাশ খুড়ে
                            সব চন্দ্র-তাঁরা,
                                        রাখবো তাদের দাসী করে
                                                    মোর মনো-মন্দিরে !

                                                                                                              ভাঁসবো আমি ঢেউয়ের তালে
                                                                                                    সমুদ্র পথ ধরে,
                                                                                        আনবো যত মণি-মুক্ত
                                                                                তাহার জঠোর খুড়ে !

মাতবো আমি নতুন খেলাই
                করতে জয় বিশ্ব,
                            ভানু হবে  সেবক  আমার
                                       হবে পবন ভৃত্য
                                                দার-রক্ষি হবে শৃঙ্গ
                                                            চন্দ্র দেবে আলো
                                                                        সাজাবে আমায় নৃপ বেশে
                                                                                       করতে রাজ বিশ্ব ! ||


ঢাকা, ২৭/০৫/২০১৫

No comments:

Post a Comment