Wednesday 14 October 2015

        "ক"
 বিশ্বাস  তন্ময়

"ক"-তে কালি মা আমার
"ক"-তে হয় কালো
"ক"-ই যে হৃদয়ে আমার জাল বুনিলো
"ক"-ই যে কয় কথা হৃদয়ের কানে-কানে
"ক"-এর কালিতে খুঁজি মোরা জীবনের মানে !

"ক"-তে কৃষ্ণ আমার বাঁশুরি বাঁজায়
"ক"-তে কলংকিনী রাধা মাতে হয়
"ক"-তে কন্ঠে আমার বাকদেবী রয়
"ক"-তে কলম তুলে কবিরা গান গায়
"ক"-তে কৃপার ডালি লক্ষী মাতে বয়
"ক"-তে কৃষাণ তারা শস্য ফলায়
"ক"-তে কোকিল সে তো মধুর স্বরে গায়
"ক"-তে কাক যে আবার কলংকিত হয়
"ক"-তে কম্কাল সে যে ভীষন ভয়ংকর
"ক"-তে আবার কেনা-বেচা হয় বাঁচাতে সংসার !

"ক"-এর মাঝে আলোর দিশা ক'জন খুঁজে পায়
"ক"-এর মাঝে বিশ্ব সংসার একা একা বয়ে যায়
"ক"-এর আলোয় তাই তো আমি করবো বিশ্ব জয়
"ক"-কে তোরা করিস না'ক ভয়
"ক"-যে সর্বময়, আয় "ক"-এর গান গায় !

                                                                              
                                                     ( শুস্মিতাকে উৎসর্গ করলাম )
                                                                ১৪-১০-২০১৫ । শাপলা ভবন (১৯ নম্বর - হোস্টেল ), ধানমন্ডি।

No comments:

Post a Comment